Locked Business

Locked Business বিজনেসে সেলস গ্রোথ আটকে আছে? জেনে নিন কীভাবে সমাধান করবেন আমাদের ফ্রী কাউন্সেলিং এর মাধ্যমেঃ https://lockedbusiness.com/mentorship
(1)

20/08/2026

৩০ দিনের কন্টেন্ট কিভাবে মাত্র ১ দিনে নিজের টিম দিয়ে বানাবেন তা জানতে

কমেন্ট করুন
"Content"

20/08/2026

ইলন মাস্ক শুধুমাত্র ১ টি সিক্রেট ফর্মুলা দিয়েই ৪০০+ বিজনেস বিল্ড করেছে!

তার এই ফর্মুলা পেতে কমেন্ট করুন
"Elon"

18/08/2026

এড ছারাই মাসে ২০০০ কাস্টমার কিভাবে পাবেন?

সম্পূর্ণ অর্গানিক মার্কেটিং এর মাধ্যমে কোন এড ছারাই আপনার সেল হবে

ভিডিওতে তে যার এনালাইটিক্স দেখছেন উনি আরিফ ভাই যিনি বেবি প্রোডাক্ট সেল করেন

আরিফ ভাই এড এর সম্পূর্ণ বাজেট নষ্ট করে ফেলেছিলেন কিন্তু কোন সেল হয়নি

তারপর সেল বন্ধ, যার ফলে সবকিছুই বন্ধ ছিলো

বাসা থেকে বিয়ের প্রেশার দিচ্ছিলো কিন্তু উনি তো এখন সবল না,

তারপর উপায় না পেয়ে উনি অর্গানিক মার্কেটিং শিখেন আমাদের প্রোগ্রাম থেকে

তারপর চোখ বন্ধ করে ৩০ দিন কনটেন্ট দিতে থাকেন AI দিয়ে বানিয়ে

মজার বিষয় হচ্ছে উনার কম্পিউটার নেই, শুধুমাত্র মোবাইল দিয়ে কনটেন্ট বানাতেন

আর সেটা দিয়ে উনি প্রতিদিন প্রায় ১০০+ মেসেজ পাওয়া শুরু করেন

উনার কাছে কাস্টমার এসে জিজ্ঞাসাই করেন না যে প্রাইস কত,

কাস্টমার এসে তার সমস্যা শেয়ার করেন আর উনি তার সমাধান দিয়ে তারপর সেল করেন

আপনার কনটেন্ট যদি মানুষের সমস্যা নিয়ে কথা বলে তাহলে মানুষ আপনার কাছে সমাধান চাইতে আসবে

কনটেন্ট যদি প্রোডাক্ট নিয়ে কথা বলে তাহলে মানুষ তো প্রাইস জিজ্ঞাসা করবেই

তাই কনটেন্টের মধ্যে মানুষের সমস্যার সমাধান টাকে উত্তর হিসেবে দিন তাহলে আপনার কনটেন্টে মানুষ ফ্যান হয়ে আপনার থেকে কিনে নিবে

আমাদের অর্গানিক মার্কেটিং এর প্রোগ্রামে জয়েনিং শুরু হয়েছে, আর এটাতে সম্পূর্ণ অর্গানিক মার্কেটিং করেই ২ থেকে ৩ হাজার কাস্টমার পাবেন যেখানে আপনি সেল করতে পারবেন কোন এড ছারাই

বিস্তারিত জানতে কমেন্ট করুন "organic" লিখে

18/08/2026

কেমন হয় যদি ১০ লক্ষ টাকার বিজনেস প্ল্যান সম্পূর্ণ ফ্রিতে পেয়ে যান?

কমেন্ট করুন
"Plan"

17/08/2026

বিজনেস অটোমেট হবে যখন আপনার নিজের টিম মেম্বাররা দায়িত্ব নিয়ে কাজ করবে

আর কিভাবে এই ফুল প্রসেস হবে তা জানতে কমেন্ট করুন
"TRR"

উনার কাস্টমার চেকাউটে এসে চলে যায় কিন্তু কিনেনাযেভাবে সম্পূর্ণ প্রসেস ব্রেক করে সেলস প্রসেস বানালাম সেটা এই আর্টিকেলে ব...
12/08/2026

উনার কাস্টমার চেকাউটে এসে চলে যায় কিন্তু কিনেনা

যেভাবে সম্পূর্ণ প্রসেস ব্রেক করে সেলস প্রসেস বানালাম সেটা এই আর্টিকেলে বুঝে যাবেন

চেকাউট থেকে যদি কাস্টমার ফিরে যায় তাহলে বুঝবেন আপনার প্রাইস দেখে সে চলে গিয়েছে

মানে হচ্ছে আপনার অফারের ভ্যালু কম,

প্রোডাক্ট ভালো হলেই হবেনা, অফার বেস্ট হতে হবে

আজকের কনসালটেন্সির এই সমস্যা জানতে পারলাম আর এখানে পেলাম ১১ টা সেলস সমস্যা

উনার বিজনেস হচ্ছে পেন রিলিপ অয়েল বা ব্যথার তেল নিয়ে (ঠিক তাকফির মতো)।

সবকিছুই ঠিকঠাক এডের বাজেট আছে, পেজে রেগুলার পোস্ট হচ্ছে, এমনকি মানুষ এডে ক্লিক করে ওয়েবসাইট বা চেকআউট পেজ পর্যন্ত যাচ্ছে।

কিন্তু চেকআউট পেজে গিয়েই ড্রপ আউট! সেলস আর হচ্ছে না।

প্রথমে উনার ভুলগুল কি তা বের করলামঃ

ভুল ১: প্রাইস এর থেকে ভ্যালু কমঃ কাস্টমার আপনার চেকআউট পেজ পর্যন্ত গেছে মানে তার প্রোডাক্টটি কেনার আগ্রহ আছে। কিন্তু যখন সে দাম দেখছে, তখন মনে করছে "এই তেলের জন্য এত টাকা দিয়ে লাভ নাই!"

আপনার অফারের ভ্যালু যখন প্রোডাক্টের দামের চেয়ে কম মনে হবে, কাস্টমার ১ টাকাও খরচ করবে না।

ভুল২: ভুল মানুষের সামনে অফার যাওয়া সঠিক টার্গেট মার্কেট না চিনে শুধু র‍্যান্ডম অডিয়েন্সের কাছে এড চালালে রিচ মিলবে ঠিকই, কিন্তু কনভার্সন আসবে না।

যার হাঁটুতে কোনো ব্যথা নেই, তাকে পৃথিবীর সেরা ব্যথার তেল দেখালেও সে কিনবে না।

ভুল ৩: কোনো ফানেল ও ট্রাস্ট ফ্যাক্টর না থাকাঃ শুধু একটা এড ছেড়ে দিয়ে আশা করা যে মানুষ প্রথম দেখাতেই প্রোডাক্ট কিনে ফেলবে—এটা ২০২৬ সালে আর কাজ করে না! বাজারে আপনার মতো ১০০ টা ব্র্যান্ড আছে।

কোনো ডক্টর বা বিশেষজ্ঞের রেকমেন্ডেশন নেই, ট্রাস্ট বিল্ডিং নেই,

কাস্টমার রেটেইন করানোর ফানেল নেই

তাহলে বিজনেস গ্রো করবেন কীভাবে?

১. প্রপার মার্কেট অ্যানালাইসিস: আগে বের করতে হবে একদম স্পেসিফিক টার্গেট অডিয়েন্স কারা এবং তাদের মূল পেইন পয়েন্ট কোথায়।

কাকে টার্গেট করবে, যাকে টার্গেট করছে তার কাছে কত সেল হবে, এই সেল দিয়ে আসলে বিজনেস টিকবে নাকি, কম্পিটিটর কে পিছনে ফেলতে কি লাগবে ইত্যাদি

২. হাই-ভ্যালু অফার ক্রিয়েশন: অফারে মানেই ডিস্কাউন্ট না, প্রোডাক্টের প্রাইসের চেয়ে অফারের ভ্যালু ১০ গুণ বেশি প্রেজেন্ট করতে হবে।

যেমন—শুধু তেল না বেচে '১৪ দিনে হাঁটুর ব্যথা কমানোর কমপ্লিট সলিউশন' হিসেবে পজিশনিং করা।

৩. এক্সপার্ট রিকমেন্ডেশন দিয়ে মানুষের কাছে আস্থা তৈরি করাঃ মানুষ আপনার অফার দেখার পর বা ল্যান্ডিং পেজ পরার পড়েই সন্দেহ করবে যেমন আপনি আসল নাকি, যদি কাজে না লাগে আপনার প্রোডাক্ট

আপনাকে কতটুকু বিশ্বাস করা যায় ইত্যাদি

এইটা আপনি কাস্টোমারের রিভিউ ভিডিও আর কনটেন্ট দিয়ে করাতে পারবেন না ��এইটার জন্য এক্সপার্ট রিকমেন্ডেশন লাগবে যেমন এই ব্যথার তেলের জন্য এক্সপার্ট রিকমেন্ডেশন

এইটা করলে আপনি কম্পিটিটরের থেকে আলাদা দেখাবেন

৪। সবার আগে সেলস ফানেল আর্কিটেকচার বানানোঃ এইটা না থাকলে আপনি জানবেনই না কেনো কাস্টোমার কেনেনা ��তাই আগে আপনার সেলিং এর রাস্তা, দরজা আর বের হওয়ার পথ খোলা থাকতে হবে যাতে কাস্টমার এড দেখা থেকে শুরু করে সেলস পর্যন্ত কোনভাবে না আটকায়

শুধু এড আপনার সেলসের দরজায় ট্রাফিক কে এনে দেয়, কিন্তু সেলসের জন্য তাকে আরও পথ হাঁটতে হয় ��তাই শুধু কনটেন্ট আর এড দিয়েই বিজনেস হয়না, সেলস ফানেল আর বিজনেসে প্রপার সেলস আর্কিটেকচার থাকতে হবে

মনে রাখবেন বিজনেস শুধু ফেসবুক এড আর কয়েকটা অগোছালো কনটেন্ট দিয়ে দাঁড়াবে না। সঠিক মার্কেট অ্যানালাইসিস, অফার এবং প্রসেস ছাড়া মার্কেটিং এডে টাকা ঢালা মানে শুধুই লস।

আপনিও কি আপনার বিজনেসে একইভাবে এড চালাচ্ছেন কিন্তু সেলস পাচ্ছেন না?

আপনার বিজনেসের মূল গ্যাপিং কোথায়, কেন কাস্টমার ড্রপ আউট হচ্ছে এবং কীভাবে একটি প্রপার ফানেল বিল্ড করবেন

তার নিয়ে সরাসরি কনসালটেন্সি নিতে চাইলে এখানে কমেন্ট করুন "book" লিখে

11/08/2026

যে ৪ টি জিনিস থাকলেই ৫ মিনিটে আপনার কনটেন্ট তৈরি হবে

কনসালটেন্সি শেষে উনি বলল, যে এই প্লান দেখে মনে হচ্ছে যে আসলে বিজনেস করতে নামছি আজ, এবার মনে হয় কিছু হবে। এই ভদ্রলোক লাখ ...
11/08/2026

কনসালটেন্সি শেষে উনি বলল, যে এই প্লান দেখে মনে হচ্ছে যে আসলে বিজনেস করতে নামছি আজ, এবার মনে হয় কিছু হবে।

এই ভদ্রলোক লাখ টাকার চায়না প্রোডাক্ট স্টক করেছেন কিন্তু সেলস নিয়ে আছেন মহা-টেনশনে

উনার কথা একটাই "ভাই সেল লাগবে"

জিজ্ঞাসা করলাম সেল লাগবে সেলসের মেশিন কোথায়?

উনি বলল সেলস মেশিন তো নাই

তাহলে আছে কী?

আমি শুধু এড চালাই আর কিছু জানিনা

কিন্তু সেল তো সবসময় হয়না, কেনো হয়না সেইটাও বুঝি না আর এজেন্সি ওয়ালারাও বলতে পারেনা

তাই রাতে টেনশনে মাথা কাজ করেনা - যে সেল কীভাবে হবে?

চায়না প্রোডাক্ট স্টক করে এই সেলসের টেনশনে নাই এমন লোক পাওয়া দুর্লভ

উনার গতকাল কনসালটেন্সি ছিল আর সেলস মেশিন বানাতে কী কী লাগবে তা দিয়ে দিলাম।

মেশিন বানাতেই তার ১.৫ থেকে ২ মাস লেগে যাবে

আর এদিকে প্রতিদিন উনার ফেসবুক এডের খরচ হচ্ছে কিন্তু কাজে আসছেনা কারণ উনার সেলসের আসলে কোন সিস্টেমই নেই

১। উনার বিজনেস কীভাবে লং-টার্মে সাস্টেইন করবে সেটার একটা ব্র্যান্ড মেকিং প্লান দিলাম

২। এটার সাথে তার সেলস মেশিন কিভাবে হবে আর কিভাবে সেলস হবে তার সম্পূর্ণ সেলস ফানেল বানিয়ে দিলাম

এবার উনি বলছে যে এই প্লান দেখে মনে হচ্ছে যে আসলে বিজনেস করতে নেমেছি,

খালি এড দেই আর কাস্টমার পাবার আসায় বসে থাকি, বিজনেসে কোন চ্যালেঞ্জ খোঁজে পাচ্ছিলাম না

এখন বুঝতে পারছি যে, একটা কাস্টমার আশার পর শুধু সেলস হওয়াটাই আসল না, তাকে ধরে রাখাই আসল চ্যালেঞ্জ

আপনার কাস্টমার ওয়েবসাইট দেখে, মেসেজ দেয় কিন্তু তাকে খাঁচায় আটকাতে পারেন না

তাহলে আপনার পরিশ্রম, এড এর পিছনে খরচ আর মানসিক টেনশন সবকিছুই বৃথা আর এটা বুঝবেন যখন দেখবেন আপনার প্রফিট এর থেকে খরচ বেশী।

তাহলে এতদিন কী করলাম? এই কথাটা আপনার মাথায় ঘুরবে

আপনার কিভাবে সেলস করেন কমেন্ট করুন আর আমি আপনাকে গাইড করবো

06/08/2026

টিম দিয়ে বিজনেসের সেলস নিয়ে আসার জন্য সকল কন্টেন্ট ফ্লো অটোমেট করতে চান?

তাহলে কমেন্ট করুন
"Content"

মার্কেটিং টিম যদি কনটেন্ট বানাতে না পারে তাহলে এই টিম না রাখাই ভালো টীম স্ট্রেটেজি বানাতে পারে মার্কেটিং এ অনেক এক্সপেরি...
05/08/2026

মার্কেটিং টিম যদি কনটেন্ট বানাতে না পারে তাহলে এই টিম না রাখাই ভালো

টীম স্ট্রেটেজি বানাতে পারে
মার্কেটিং এ অনেক এক্সপেরিয়েন্স

কিন্তু কনটেন্ট বানাতে পারেনা তাহলে সে মার্কেটিংই বোঝেনা

মার্কেটিং প্লান, স্ট্রেটেজি জানে কিন্তু সেটা মানুষের কাছে প্রচার হয়না, মানুষ এট্রাক্ট হয় না

তাহলে সে মার্কেটিং এ করে টা কী?

কনটেন্ট হচ্ছে তার ওই প্লান আর স্ট্রেটেজির প্রতিফলন যা সে একজিকিউট করে আপনাকে রিজাল্ট এনে দিবে

তাই আজকে কনটেন্ট টিম নিয়ে পিছনের কিছু বাস্তবতা বলার চেষ্টা করবো, যা অনেক বিজনেস ওনার শুনতে চাইবে না।

আপনি যদি প্রতিদিন বলতে থাকেন…

- "আজকে কী পোস্ট হবে?"
- "ক্যাপশন কি লিখবো?"
- "ডিজাইনারকে কি বলবো?"
- "ভিডিও এডিট এ কেমন থাকবে?"

তাহলে এটা মেনে নিন আপনার কোনো মার্কেটিং টিম নেই। আপনার আছে কিছু মানুষ, যারা শুধু আপনার নির্দেশের অপেক্ষায় থাকে।

আপনি নিজেকে একটু প্রশ্ন করে দেখুন তো আপনি একদিন কাজ না করলে কি আপনার কনটেন্ট প্ল্যান অনুযায়ী পাবলিশ হয়?

নাকি...
- সবাই একে অপরের দিকে তাকিয়ে থাকে?
- কে কী করবে, কেউ জানে না।
- ডেডলাইন চলে যায়, তারপর তাড়াহুড়ো করে পোস্ট বানানো হয়।
- শেষ পর্যন্ত আপনাকেই সব ঠিক করতে হয়।

যদি এমন হয় তাহলে সমস্যাটা আসলে মানুষে না। সমস্যা আপনার কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমে। অনেক বিজনেস ওনার মনে করেন...

- "আরেকজন ভালো ডিজাইনার নিলেই হবে।"
- "আরেকজন কনটেন্ট রাইটার নিলেই হবে।"
- "আরেকজন ভিডিও এডিটর নিলেই হবে।"

কিন্তু বাস্তবতা হলো মানুষ বাড়ালে কনফিউশনও বাড়ে, যদি সিস্টেম না থাকে। ঘুরে ফিরে একটা জায়গায় আবার চলে আসেন। ফলাফল দাঁড়ায় শূন্য।

আপনি মূলত মার্কেটিং টীমে ২ টি ডিপার্টমেন্ট থাকতে হবে আর এই দুটি ডিপার্টমেন্ট না থাকলে আপনার বিজনেসে কাস্টমার আসবেনা

১. কনটেন্ট ক্রিয়েটর টীমঃ কনটেন্ট আইডিয়া থেকে কনটেন্ট তৈরি করে প্লাটরমে ডিস্ট্রিবিউট করা হচ্ছে এই টিমের কাজ

এখানে সর্বমোট ৩ টি স্টেপস থাকতে হবে

১। কনটেন্ট প্লানারঃ মার্কেট রিসার্চ করে কনটেন্ট আইডিয়া বের করবে এবং কনটেন্ট এর এর সিরিয়াল সাজিয়ে কনটেন্ট প্লান দিবে

২। কনটেন্ট রাইটারঃ রিসার্চ থেকে পাওয়া মানুষের ইমোশন, চাহিদা আর সমাধান লিখবে এবং

৩। ভিজুয়ালাইজারঃ সেই কনটেন্ট টেক্সট ফরমেট থেকে ভিডিও ফরমেট অথবা ইমেজ ফরমেটে তৈরি করবে এবং তার প্রডাক্টশন ফিনিশ করবে।


২। লিড জেনারেটরঃ এখানে সে কনটেন্ট গুলো নিয়ে প্লাটফরমে ডিস্ট্রিবিউট করে দিবে এবং অডিয়েন্সের সাথে এঙ্গেজমেন্ট করে কনটেন্টের জন্যও লিড জেনারেট করবে যেখানে কাস্টমার আপনার সাথে কমিউনিকেট করবে।

১। অডিয়েন্স নারচারঃ সোশাল মিডিয়া তে কনটেন্টে কমেন্ট করা, এঙ্গেজমেন্ট করা এবং মেসেজের সঠিক সময়ে রিপ্লাই দিবে

২। লিড নারচারঃ যখন অডিয়েন্স মেসেজ বা DM করবে তখন তাকে সেলসের জন্যও প্রস্তুত করবে এবং কোম্পানির প্রতি ট্রাস্ট বিল্ড করবে।

কাস্টমার বা ক্লায়েন্ট হওয়ার আগে তাকে সময় দিয়ে তার মধ্যে ট্রাস্ট তৈরি করতে হবে

এখন আপনাকে এই ডিপার্টমেন্ট এর কাজ অনুযায়ী মেনেজেমেন্ট তৈরি করা লাগবে।

তাই এগুলার সমাধান এর জন্য রাস্তায় নেমে পড়ুন আর আজ থেকেই এই ৪টা নিয়ম মেনে চালু করুন।

১. পুরো কনটেন্ট ওয়ার্কফ্লো লিখে ফেলুন।

আইডিয়া → স্ক্রিপ্ট → ডিজাইন → রিভিউ → অ্যাপ্রুভাল → পাবলিশ।

সব ধাপ লিখে দিন। এই তো কনফিউশন শেষ আপনার আর আপনার টিম এর।

২. প্রতিটি ধাপের একজন লিডার ঠিক করুন।
একটা কাজের জন্য একজনই দায়িত্বে থাকবে, একাধিক মানুষ না। ফোকাস আনতে গেলে এই টুকু করে নিতেই হবে।

৩. পাবলিশিং ক্যালেন্ডার আগে থেকেই তৈরি করুন।
আজ কী হবে, সেটা আজ ঠিক করবেন না। কমপক্ষে ২ থেকে ৪ সপ্তাহ আগেই প্ল্যান করুন। সময় বাঁচান, এফোর্ট ও বাঁচবে।

৪. প্রতিদিন আপডেট নয়, সপ্তাহে একবার রিভিউ করুন।
কে সময়মতো কাজ শেষ করেছে? কোথায় দেরি হয়েছে? কোন ধাপে সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে?

আপনার রিজাল্ট হচ্ছে কনটেন্টে কত ভিউ হয়েছে, কত এঙ্গেজমেন্ট হয়েছে আর কত লিড জেনারেট হয়েছে।

এই তিনটি থেকে যেটাতে রিজাল্ট পাবেন না সে সেগমেন্টে চেক করুন কি সমস্যা হচ্ছে আর কোন জায়গায় সমাধান করা লাগবে।

তখন দেখবেন ফলাফল আকাশ চুম্মবি। .

- কনটেন্ট সময়মতো বের হচ্ছে।
- টিম একে অপরকে ফলোআপ করছে।
- আপনাকে প্রতিদিন মনে করিয়ে দিতে হচ্ছে না।
- পুরো কনটেন্ট সিস্টেম আপনার উপস্থিতি ছাড়াই চলতে শুরু করেছে।

তখন আপনি আর শুধু কনটেন্ট চেক করা মানুষ থাকবেন না। আপনি এমন একজন বিজনেস ওনার হবেন, যার কনটেন্ট টিম নিজেরাই কাজ শেষ করে, নিজেরাই দায়িত্ব নেয় এবং নিয়মিত রেজাল্ট তৈরি করে।

আমি সর্বমোট ৪ টি সোশাল মিডিয়া তে একটি টিম দিয়েই কনটেন্ট পাবলিশ করি তাই আমার এই সম্পূর্ণ প্রসেসের কীভাবে আমি নিজে অডিট করি তা অডিট চেক্লিস্ট ফ্রী নিতে পারেন

আমি সম্পূর্ণ Content Management Audit Checklist আপনাকে ইনবক্সে পাঠিয়ে দেব।

তাই কমেন্ট করুন "CONTENT"

Address

Road-1, NIketon, Gulshan, Dhaka
Dhaka
1230

Opening Hours

Monday 10:00 - 19:00
Tuesday 10:00 - 19:00
Wednesday 10:00 - 19:00
Thursday 10:00 - 19:00
Friday 10:00 - 19:00
Saturday 10:00 - 19:00
Sunday 10:00 - 19:00

Alerts

Be the first to know and let us send you an email when Locked Business posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Contact The Business

Send a message to Locked Business:

Shortcuts

Share