12/07/2026
EMGS কি?
EMGS হলো ( Education Malaysia Global Service ).
মালেয়শিয়ায় উচ্চশিক্ষায় যাওয়ার একটাই মাধ্যম সেটি হলো EMGS.
• 1st Step : পছন্দমত ইউনিভার্সিটি থেকে অফার লেটার নেওয়া।
• 2nd Step : অফার লেটার এ EMGS ফি উল্লেখ থাকে, সেই অনুযায়ী টাকা জমা দেওয়া এজেন্সির কাছে।
• 3rd Step : এজেন্সী ভার্সিটিকে EMGS ফি দিয়ে দেই, তারপর স্টুডেন্ট ঘরে বসে নিজের চোখে নিজের স্টুডেন্ট ভিসা প্রসেস দেখতে পারে ফোনে।
🛑 কিভাবে দেখতে হয় Step by step নিচে দেওয়া হলো :
1. গুগল এ EMGS লিখে সার্চ করে সবার উপরের ওয়েবসাইটে ঢুকতে হবে।
2. সেখানে তোমার পাসপোর্ট নম্বর বসিয়ে Track My Application এ ক্লিক করলে দেখা যাবে এপ্লিকেশন।
3. ৫ টি পারসেন্টেজের ধাপে এটি হয়ে থাকে ভিসা পাওয়ার আগ পর্যন্ত যেমন (5%, 15%, 32%, 35%, 70%)
5% = Application submitted (বিশ্ববিদ্যালয় আবেদন পাঠিয়েছে)।
15%–35% = ডকুমেন্ট চেক হচ্ছে (EMGS verify করছে)।
70% = Immigration ফাইল রিভিউ করছে (Visa approval stage এ আছে)।
70% হওয়ার পর E-VISA এর ফি দিয়ে ভিসা কালেক্ট করতে হয়।
⭕️ আরও বিস্তারিত জানতে আমার ফোন নম্বরে যোগাযোগ করুন :
📞 +88 01712-787031 । +88 01332-539985 | +88 01332-539983 | +88 01332-539986
🏢 Sokh Center (Level-10), 56 Purana Paltan, Dhaka-1000